পরীমণির বার্ষিক আয় কত জানেন?

নিউজ ডেস্কঃঢাকাই ছবির নায়িকা পরীমণি বর্তমানে কারাগারে রয়েছেন। এই নায়িকার বিলাসবহুল গাড়ি এবং রাজধানীর বনানীর মতো অভিজাত এলাকায় ফ্ল্যাটের মালিকানা নিয়ে বিভিন্ন সময়ে সমালোচনা হয়েছে। এবার মাদকসহ নানা অভিযোগে অভিযুক্ত পরীমণি।

অনেকের মনে প্রশ্ন উঠতে পারে পরীর আয় কত? গত বছরের জুনে পরীমণি আলোচনায় আসেন সাড়ে তিন কোটি টাকার ‘মাসেরাতি’ গাড়ি নিয়ে। অদ্ভুত ব্যাপার হলো এই কাগজে-কলমে তিনি প্রায় কোটি টাকা দামের টয়োটা হ্যারিয়ার গাড়ির মালিক।

অন্যদিকে তার ফ্ল্যাটের মূল্য ১০ কোটি টাকার বেশি হবে— বলে বিভিন্ন সূত্র থেকে বলা হয়েছে। তবে ২০১৯-২০ অর্থবছরে জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) পরীমণি যে আয়কর রিটার্ন দাখিল করেছেন, সেখানে দেখা যায় ৫০ হাজার টাকার কর পরিশোধ করেছেন তিনি। এখানে যুক্ত হয়েছে টয়োটা হ্যারিয়ার গাড়িটির করও। রিটার্নে পরীমণি বার্ষিক আয় দেখিয়েছেন প্রায় সাড়ে নয় লাখ টাকা।

প্রায় অর্ধযুগের ক্যারিয়ারে এধরনের বিলাসবহুল ফ্ল্যাট ও দামি গাড়িতে চড়া চলচ্চিত্র জগতের প্রতিষ্ঠিত ও জনপ্রিয় অনেক অভিনেতার পক্ষেই সম্ভব নয়।

এদিকে বনানীর আলিশান ফ্ল্যাটে কথা সর্বশেষ আয়কর বিবরণীতে উল্লেখ নেই। এনবিআরে জমা দেয়া ২০১৯-২০ অর্থবছরের আয়কর রিটার্নের কোথাও পরীমণির ওই ফ্ল্যাটের মালিকানার বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। জানা যায়, পরিশোধ করা করের বড় অংশই গাড়ির কর হিসেবে জমা হয়েছে। সেই অর্থে তার আয়করের অঙ্ক খুব বেশি নয়। এনবিআর-সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

পরীমণি ২০১৪ সালের নভেম্বরে নিজের নামে কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) গ্রহণ করেন। কর অঞ্চল- ১২ এর আওতায় ২০১৬ সালে তিনি প্রথম আয়কর রিটার্ন (২০১৫-১৬ অর্থবছর) জমা দেন। প্রথম বছরের রিটার্নে আয় দেখিয়েছিলেন প্রায় সাত লাখ টাকা। সর্বশেষ ২০১৯-২০ অর্থবছরে প্রায় সাড়ে নয় লাখ টাকা আয় দেখান পরীমণি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here