করোনায় মারা গেলেন সাবেক আইজিপি হাদিস উদ্দিন

নিজস্ব প্রতিনিধিঃকরোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন সাবেক আইজিপি মোহাম্মদ হাদিস উদ্দিন (৭২)।

শনিবার (৭ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানান পুলিশ সদর-দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

সাবেক আইজিপি মোহাম্মদ হাদিস উদ্দিন ১৯৪৯ সালে নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

১৯৭৩ ব্যাচের এই কর্মকর্তা ২০০৫ সালের ৭ এপ্রিল থেকে ২০০৫ সালের ৭ মে পর্যন্ত সততা, দক্ষতা ও সুনামের সঙ্গে বাংলাদেশ পুলিশের আইজি হিসেবে দায়িত্ব পালন করেন।

মরহুমের জানাজা আজ (৭ আগস্ট) বাদ আসর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ডি ব্লক মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে বনানী কবরস্থানে মরদেহ দাফন করা হবে বলেও জানান এআইজি সোহেল রানা।

হাদিস উদ্দিনের মৃত্যুতে আইজিপির শোক

সাবেক আইজিপি মোহাম্মদ হাদিস উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আইজিপি এক শোকবার্তায় বলেন, মোহাম্মদ হাদিস উদ্দিন একজন সৎ ও দক্ষ পুলিশ কর্মকর্তা ছিলেন। আইজিপি হিসেবে তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করে গেছেন। আমরা শ্রদ্ধার সঙ্গে তার অবদান স্মরণ করছি।

আইজিপি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here