শেখ কামাল ক্রীড়া পদক বিতরণ করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃজাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র শেখ কামালের নামে ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার শহিদ শেখ কামালের জন্মদিনে জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকতার হোসেন পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও  সম্মাননাপত্র হস্তান্তর করেন।

সাত ক্যাটাগরিতে দশ জন ব্যক্তি ও দুটি প্রতিষ্ঠানকে এ পুরস্কার প্রদান করা হয়। প্রথমে পুরস্কার গ্রহণ করেন তিন ক্রীড়াবিদ আরচ্যার রোমান সানা, সাঁতারু মাহফুজা খাতুন শিলা ও ভারত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। তারা তিনজনই দক্ষিণ এশিয়ান গেমসে স্বর্ণ জিতেছিলেন।

উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার গ্রহণ করেন অ-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী, ক্ষুদে ফিদে মাস্টার ফাহাদ রহমান ও উঠতি নারী ফুটবলার উন্নতি খাতুন।

ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার গ্রহণ করেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের ও কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক কৈ শ্য ল হ্ন। ক্রীড়া সাংবাদিক হিসেবে দেশের সবচেয়ে প্রবীণ ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার পরিবারের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন তার ভাগিনা জিকরুল হাসান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড পেয়েছে সেরা ক্রীড়া সংস্থার ট্রফি। বিসিবির পক্ষ থেকে এ পুরস্কার নেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পৃষ্ঠপোষক ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন ওয়ালটনের গেমস এন্ড স্পোর্টসের সিইও এফ এম ইকবাল বিন আনোয়ার ডন।

সর্বশেষ পদক গ্রহণ করেন আজীবন সম্মাননা পাওয়া কিংবদন্তি ফুটবলার কাজী মো. সালাউদ্দিন।

প্রায় ৩০ বছর পর জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র শেখ কামালের নামে ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ চালু করেছে দেশের ক্রীড়ার অভিভাবক সংস্থা জাতীয় ক্রীড়া পরিষদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here